1. admin@ritekrishi.com : ritekrishi :
  2. ritekrishi@gmail.com : ritekrishi01 :
সাড়ে ৫ কোটি টাকার কৃষি যন্ত্রপাতির চেক বিতরণ করলেন বীর বাহাদুর
রবিবার, ২৬ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

সাড়ে ৫ কোটি টাকার কৃষি যন্ত্রপাতির চেক বিতরণ করলেন বীর বাহাদুর উশৈসিং

  • আপডেটের সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ২০৭ পড়া হয়েছে

খাগড়াছড়িতে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং সাড়ে ৫ কোটি টাকার কৃষি যন্ত্রপাতি ও বিভিন্ন কর্মসূচীর চেক বিতরণ করেছেন।

মন্ত্রী আজ রোববার ষ্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগং হিল ট্রাক্টস (এস আইডি সিএইচটি) শীর্ষক প্রকল্পের আওতায় প্রধান অতিথি হিসেবে এসব অর্থের চেক বিতরণ করেন।

এর মধ্যে কৃষক ও বিভিন্ন কৃষক সমিতির মাঝে ৪ কোটি টাকার আধুনিক কৃষি যন্ত্রপাতি এবং বিভিন্ন সামাজিক সংগঠন ও উদ্যোক্তাদের মাঝে দেড় কোটি টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহতাশিম হায়দার চৌধুরী, ডিজিএফআইয়ের ডেট কমান্ডার এএস এম বদিউল আলম, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী।

এছাড়াও ৩৯১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে প্রাণী সম্পদ, মৎস্য, মিশ্র ফল চাষাবাদ, তথ্য প্রযুক্তি উন্নয়নসহ বিভিন্ন কর্মসূচীর আওতায় এক কোটি টাকা ও আপদকালীন ত্রাণ হিসেবে ১৪৬ জনকে ৫৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় শান্তিচুক্তি সম্পাদনের মধ্য দিয়ে পাহাড়ে ২৪ বছরের সমস্যার সমাধান হয়েছে। এক সময় পার্বত্য চট্টগ্রামে সন্দেহ ও অবিশ^াস ছিল। কথা বলার সুযোগ ছিল না। চুক্তির পর পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের জোয়ার বইছে।

সূত্র :বাসস

সোস্যাল মিডিয়ায় শেয়ার করার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
More News Of This Category
সর্বস্বত্ব সংরক্ষিত - রাইট কৃষি-২০২১-২০২৪
Web Design By Best Web BD